অতিথি পাখি
- সুকন্যা তিশা ২৭-০৪-২০২৪

জীবনে কিছু মানুষ আসে অতিথি পাখির মতন ,
তারা ঠিক শীতেই আসে আবার শীত শেষে চলেও যায় ।
মাঝখানে শুধু কিছু স্মৃতি ফটোফ্রেমে বন্ধি করে
দিয়ে যায় কিছু শৌখিন মানুষের কাছে।
সেই স্মৃতিকে অমলিন রাখতে সে মানুষটি
যত্ন করে তার ঘর সাজায় ধারনকৃত
প্রতিচ্ছবিতে না হয় এ্যালবামের পরতে পরতে ,
আর এদিকে শীত শেষে পাখি তার নিজ
গৃহে ফিরে নতুন আনন্দে মেতে উঠে ।
প্রকৃতির নিয়মটা আসলেই বড্ড অদ্ভূত
আর খেয়ালিপনায় ভরা।
কেউ এসে কিছু সুন্দর মূর্হুতও দিয়ে গেল
আবার যাবার বেলা শূন্যতাও উপহার দিলো
এই আসা যাওয়ার মাঝখানে কে কি পেলো
আর কে কি হারালো বোঝা গেলো কি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sukonna-Tisha
১৮-০৩-২০১৮ ২২:৪২ মিঃ

কিছুই না । #হাসানহামিদ

hasanhamid71
০৩-০৪-২০১৬ ১২:৩৫ মিঃ

কি বোঝা গেলো ...